অন্যান্যপ্রবাস

দিনার ছিটিয়ে ‘অশ্লীল নৃত্য’, কুয়েতে ৪ বাংলাদেশি গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যমে কুয়েতের মুদ্রা দিনারকে ব্যঙ্গ করে ‘অশ্লীল নাচে’র ভিডিও পোস্ট দেওয়ায় চার প্রবাসী বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলশ।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন, তবে গ্রেপ্তারকৃতদের পরিচয় জানাননি।

স্থানীয় দৈনিক আল-রাই-কে দেওয়া এক সাক্ষাৎকারে রাষ্ট্রদূত মো. আশিকুজ্জামান বলেন, কুয়েতের আইনে ওই চার বাংলাদেশি মুক্তি পেলেও বাংলাদেশ দূতাবাস ওদেরকে কুয়েত থেকে বিতাড়িত করতে কাজ করবে। ওদের অপ্রত্যাশিত ও নিন্দনীয় কর্মকাণ্ডের ফলে বাংলাদেশিরা অপমান বোধ করছেন।

গ্রেপ্তারের আগে সন্ধান চেয়ে বাংলাদেশ দূতাবাসের বিজ্ঞপ্তি।

কুয়েতের সঙ্গে বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বলে এ ধরনের ঘটনায় দ্বিপক্ষীয় সম্পর্কে কোনও নেতিবাচক প্রভাব পড়বে না বলে মনে করছেন রাষ্ট্রদূত।

কুয়েতি দিনার নিয়ে ‘অশ্লীল নাচে’র ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বুধবার কুয়েতের বাংলাদেশ দূতাবাসের অফিসিয়াল ফেইসবুক পেইজে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ওই চার বাংলাদেশির সন্ধান চায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, কুয়েত প্রবাসী সকল বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক, টিকটক) ছড়িয়ে পড়া একটি ভিডিওতে ৪ জন বাংলাদেশিকে কুয়েতি দিনার ছিটিয়ে অশ্লীল নৃত্য করতে দেখা যায়। এ ধরনের অনৈতিক কর্মকাণ্ড কুয়েতে বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন করেছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button